27 Oct 2017

হোয়াটস্অ্যাপ Blue




হোয়াটস্অ্যাপের সেই ডার্ক গ্রীন আইকনটি আর দেখতে ভালো লাগছে না ? কোনো সমস্যা নেই। এখন আপনি সহজেই আপনার ফোনে হোয়াটস্অ্যাপের আইকনটির রং সবুজ থেকে নীল করতে
Photo Credit : Pixabay
পারবেন। তবে হ্যাঁ, এই সুবিধা আপাতত পাওয়া যাচ্ছে শিয়াওমির ফোনেই। 
তবে হোয়াটস্অ্যাপ আইকনের রং কিন্তু যে কোনো অ্যান্ড্রয়েড ফোনেই আপনারা চেঞ্জ করতে পারবেন। বেশ কিছু অ্যাপ রয়েছে যেগুলির সাহায্যে অ্যান্ড্রয়েড ফোনে হোয়াটস্অ্যাপের আইকনের রং চেঞ্জ করা সম্ভব, সেগুলির মধ্যে অন্যতম হল Substratum themesগুগল প্লে স্টোরে এই অ্যাপটি পাওয়া যায়।

এই অ্যাপের সাহায্যে ফোনে হোয়াটস্অ্যাপ আইকনের রং চেঞ্জ করা সম্ভব। কিন্তু সেক্ষেত্রে আপনাকে ফোনটিকে রুট করতে হবে, কারণ এই অ্যাপ কাজ করার জন্য ফোনের ‘সুপার ইউজার’ পারমিশন চায়।

তা ছাড়া আরও একটি সমস্যা হল, অনেক ক্ষেত্রে দেখা গিয়েছে, এই ধরণের অ্যাপের সাহায্যে ফোনের থিম তথা অ্যাপ আইকনের কালার চেঞ্জ করার পর অ্যাপগুলি ক্র্যাশ করে বা ফোন হ্যাং করে। তবে শিয়াওমি ফোনের ক্ষেত্রে অ্যাপ আইকনের রং চেঞ্জ করতে এই ধরণের কোনো সমস্যায় আপনাকে পড়তে হবে না। কারণ সেক্ষেত্রে অ্যাপ আইকনের রং চেঞ্জ করার জন্য আপনাকে ফোন রুট করতে হবে না। শিয়াওমির MIUI (ইউজার ইন্টারফেস)-র থিম সেটিংসে সম্প্রতি একটি নতুন থিম অ্যাড করা হয়েছে, যার নাম Diwali 2017 Light। ফোনের থিম অ্যাপ্লিকেশনে গিয়ে ব্রাউজ করে Diwali 2017 Light থিমটি সিলেক্ট করে ডাউনলোড করুন এবং ফোনে ইনস্টল করুন। থিমটি ইনস্টল করার পরেই দেখবেন ফোনের হোয়াটস্অ্যাপের বার, কল বাটন ইত্যাদির রং চেঞ্জ হয়ে নীল হয়ে গিয়েছে। যদি পছন্দ না হয় তবে অবশ্যই থিম সেটিংসে গিয়ে পুরানো থিম অ্যাপ্লাই করতে পারবেন।


No comments:

Post a Comment

জনপ্রিয় পোস্ট